|
সেবাসমূহ |
১ |
মাঠ পর্যায়ের সকল ধরনের আইসিটি সমস্যার সমাধানে সহায়তা প্রদান। |
২ |
আইসিটি সংশ্লিষ্ট বিভিন্ন ধরণের প্রশিক্ষণ কর্মসূচিতে অংশ গ্রহণ ও কর্মসূচি সম্পর্কে পরামর্শ প্রদান। |
৩ |
শিক্ষা প্রতিষ্ঠান ও অন্যান্য স্থানে স্থাপিত কম্পিউটার ও ভাষা শিক্ষা ল্যাব হতে সেবা গ্রহণ, অভিযোগ ও পরামর্শ সম্পর্কিত। |
৪ |
হালনাগাদ ওয়েবসাইটের মাধ্যমে জনসাধারণকে সরকারি তথ্য প্রাপ্তিতে সেবা প্রদান। এ সম্পর্কিত যে কোন অভিযোগ ও পরামর্শ। |
৫ |
সরকারি ও আধা-সরকারি পর্যায়ে আইসিটি কারিগরি সহায়তা প্রদান। |
৬ |
ইউনিয়ন ডিজিটাল সেন্টারেগুলোকে সহায়তা প্রদান। |
৭ |
সরকারি অফিস সমূহে বিভিন্ন অনলাইন ই-পদ্ধতি চালুকরণে সহায়তা প্রদান। |
৮ |
জাতীয় ব্যাকবোন নেটওয়ার্কের সাথে সার্বক্ষনিক সংযুক্ত রাখা। |
৯ | তথ্য ও প্রযুক্তি বিষয়ক জাতীয় নীতিমালা ও বিধি প্রণয়ন এবং যুগোপযোগীকরণ এবং বিভিন্ন মন্ত্রণালয়/বিভাগ ও সংস্থার তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সংক্রান্ত প্রায়োগিক কর্মকান্ডে সহায়তা প্রদান। |
১০ | তথ্য ও যোগাযোগ প্রযুক্তির বিভিন্ন সেক্টরে গবেষণা, উন্নয়ন ও প্রসারের জন্য সংশ্লিষ্ট সংস্থা/প্রতিষ্ঠানসমূহ, বেসরকারি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক সংস্থা/সমিতিসমূহ কর্তৃক প্রয়োজনীয় তথ্য প্রযুক্তি বিষয়ক জরিপ, গবেষণা ও উন্নয়ন কার্যক্রম গ্রহণ এবং সেবা প্রদানের লক্ষ্যে সার্বিক সহায়তা ও অনুদান প্রদান এবং অর্থ সংস্থানের উদ্যোগ গ্রহণ। |
১১ | বিভিন্ন মন্ত্রণালয়/সংস্থার ই-গভর্নেন্স, ই-ইনফ্রাস্ট্রাকচার, ই-স্বাস্থ্য, ই-বাণিজ্য ইত্যাদি সেবামূলক কার্যক্রমের সমন্বিত কর্মপরিকল্পনা গ্রহণে সহযোগিতা প্রদান ও সমন্বয়করণ। |
১২ |
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সেবাসমমূহ।
|
পরিকল্পনা ও বাস্তবায়নে: মন্ত্রিপরিষদ বিভাগ, এটুআই, বিসিসি, ডিওআইসিটি ও বেসিস